Omicron : ভারতে ওমিক্রন এ আক্রান্ত সংখ্যা

Omicron (ওমিক্রন ): ভারতে ওমিক্রন এ আক্রান্ত সংখ্যা বাড়ছে ; দেশে ক্রমশ ওমিক্রন সংক্রমণ কর্ণাটক গুজরাট মহারাষ্ট্রের পর এবার দিল্লি রাজস্থানে মিললো ওমিক্রন এর হদিস।

Omicron : ভারতে ওমিক্রন এ আক্রান্ত সংখ্যা
ভারতে ওমিক্রন এ আক্রান্ত সংখ্যা বাড়ছে ; দেশে ক্রমশ ওমিক্রন সংক্রমণ কর্ণাটক গুজরাট মহারাষ্ট্রের পর এবার দিল্লি রাজস্থানে মিললো ওমিক্রন এর হদিস।

সবে স্কুল খুলেছে বাচ্চারা আবার স্কুলে যাওয়া আরম্ভ করেছে মানুষজন আবার সেই মাসকে রুমাল মনে করে পকেটের মধ্যে গুছিয়ে রাখতে শুরু করে দিয়েছে। বিয়ে বাড়িতে বেশ কয়েকজন কয়েকজন লোকের সঙ্গে ভালো করে ভালো-মন্দ মাংস ও ভাত খাওয়ার পরে সোশ্যাল মিডিয়াতে পোস্ট করছে  । “eting  খাসির মাংস with 120 other”। এইসব যখন চলছে এরকম সময় সাধারণ মানুষের ; ওমিক্রননিয়ে খুব একটা খুব একটা চিন্তা না থাকাটাই স্বাভাবিক। তবুও বলছি জেনে রাখুন; জানলে আপনার কোন ক্ষতি হবেনা বরং লাভ হবে।

Omicron (ওমিক্রন):

ভারতে ওমিক্রন এ আক্রান্ত সংখ্যা বাড়ছে ।  দেশে ক্রমশ ওমিক্রন সংক্রমণ কর্ণাটক গুজরাট মহারাষ্ট্রের পর এবার দিল্লি রাজস্থানের মিলনের আক্রমণের হদিস। রাজস্থানের এবং মহারাষ্ট্রে 7 জন আক্রান্ত সব মিলিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা 20 ছাড়িয়ে । গেল তবে দেশের রাজধানীতেও অমিক্রণ ঢুকে পড়ায় চিন্তা বাড়ছে সবার। ক্রিচুয়াল সরকারের তরফে জানানো হয়েছে পূর্ব আফ্রিকায় তানজানিয়া থেকে দিল্লি ফেরত 17 জনের শরীরে মিলেছে । করোনা ভাইরাস তাদের মধ্যে 6 জন একই পরিবারের আক্রান্তদের মধ্যে 37 বছরের এক ব্যক্তিকে 2nd ডিসেম্বর ব্যথা জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি করা হয় । এরপরই তার শরীরে ওমিক্রন হদিস মেলে ।

চিন্তার বিষয় হলো তানজেনিয়া ফেরত যে ব্যক্তির শরীরে ওমিক্রমিক মিলেছে উনি ভ্যাকসিন এর দুটি ডোজই নিয়েছিলেন।

দেশে omicron (ওমিক্রন)  মোট আক্রান্তের মধ্যে ; রাজস্থানে  9 জন, মহারাষ্ট্রে 8 জন, কর্নাটকের 2 জন,  দিল্লি ও গুজরাটের একজন রয়েছেন। সূত্রের খবরে জানা গেছে রাজস্থানে ওমিক্রন আক্রান্ত চারজন; দক্ষিণ আফ্রিকা থেকে ফিরেছেন তাদের সংস্পর্শে এসে সংক্রমিত হয়েছে আরো পাঁচজন । অন্যদিকে মহারাষ্ট্রের সরকারের তরফ থেকে জানানো হয়েছে; পুনেতে 7 জনের আক্রান্ত হদিস মিলেছে । তাদের মধ্যে তিনজন নাইজেরিয়া থেকে ফিরেছেন ; যদিও ওয়েস্ট বেঙ্গলে এখনো কোনো অমিক্রণ এর হদিস মেলেনি জানিয়েছে স্বাস্থ্য দপ্তর । স্বাস্থ্য দপ্তর অজয় চক্রবর্তী জানিয়েছেন ; রবিবার সন্ধ্যা পর্যন্ত বিদেশফেরত কোন যাত্রী করণা আক্রান্ত হননি । তাই কারোর নমুনা জেনোমিক সিকোয়েন্সিং এর জন্য পাঠানো হয়নি । ওমিক্রন  ক্রমে ছড়িয়ে পড়ায় যখন করোনা ভ্যাকসিনের বুস্টার ডোজ ; এর প্রয়োজনীয়তার কথা বলেছেন বিশেষজ্ঞদের একাংশ ।

তখন টিকাকরণ নিয়ে স্বস্তির সুর কেন্দ্রের গলায়। এই পরিস্থিতিতে বুস্টার ডোজ ও 18 বছর বয়সীদের; ভ্যাকসিন নিতে সোমবার জরুরি বৈঠকে বসতে ; চলেছে টিকাকরণের টেকনিক্যাল অ্যাডভাইজারি শ্রেনি।

Omicron : ভারতে ওমিক্রন এ আক্রান্ত সংখ্যা
এই পরিস্থিতিতে বুস্টার ডোজ ও 18 বছর বয়সীদের; ভ্যাকসিন নিতে সোমবার জরুরি বৈঠকে বসতে ; চলেছে টিকাকরণের টেকনিক্যাল অ্যাডভাইজারি শ্রেনি।
স্বাস্থ্যমন্ত্রীর টুইট করে বলেছেন যে :

“আমরা করব জয় ভারত কে অভিনন্দন এটা অত্যন্তগর্বের মুহূর্ত দেশের মোট প্রাপ্ত বয়স্কদের 50 শতাংশের বেশি মানুষ 2টি ডোজই নিয়েছেন।আমরা একসঙ্গে কোভিড 19 এর বিরুদ্ধে জিতব”

2 thoughts on “Omicron : ভারতে ওমিক্রন এ আক্রান্ত সংখ্যা”

Leave a Comment

Your email address will not be published.

Change Language